Header Ads

Header ADS

Let'sTalk About Getting Help



➢ আমি কিছু পরামর্শ দিতে পারলে ভালো হতো, কিন্তু আমি পারছি না
➢ I wish I could suggest something, but I can't
➢ আমি সত্যিই তোমাকে সাহায্য করতে পারবো না
➢ I'm afraid I can't really help you
➢ তুমি না হয় এখানে থাকো; আর আমি যাই এবং সাহায্যের সন্ধান করি।
➢ How about you stay here and I go and look for help?
➢ আপনি কি আমাকে সাহায্য করতে পারবেন?
➢ Could you help me?
➢ আমি কি একটি উপকারের জন্য অনুরোধ করতে পারি?
➢ May I ask a favor?
➢ অবশ্যই। কি করতে হবে, বলুন?
➢ Sure, what is it?
➢ আপনি কি জন্য আমার সাহায্য চান?
➢ What do you need my help for?
➢ আপনি এটা কি জন্য চান?
➢ Why do you need it?
➢ এটা সত্যিই আমাকে অনেক সাহায্য করবে
➢ It would really help me out
➢ যদি আপনি খুব ব্যস্ত না থাকেন তাহলে আমি কি একটা উপকারের জন্য বলতে পারি?
➢ If you're not too busy may I ask a favor?
➢ যদি সম্ভব হয় তাহলে আমি কি একটা উপকারের জন্য বলতে পারি?
➢ If it's possible may I ask a favor?
➢ আপনি কি আমাকে আমার চাবি খুঁজে পেতে সাহায্য করবেন?
➢ Could you help me find my keys?
➢ আমি সত্যিই এটা (উপকার) মূল্যায়ন করবো
➢ I'd really appreciate it
➢ আমি খুবি খুশি হবো যদি উপকারটা করতেন
➢ I'd really be glad if you did
➢ আমি অবশ্যই পছন্দ করবো (উপকার করতে)
➢ I'd really like that
➢ অবশ্যই, আমি কিছু মনে করবো না
➢ Sure, I wouldn't mind
➢ অবশ্যই, এটা ঠিক আছে
➢ Sure, that's ok
➢ অবশ্যই, কোন সমস্যা নেই
➢ Sure, no problem
➢ অবশ্যই, এটা ঠিক আছে
➢ Sure, that's fine
➢ হুম, আমাকে দেখতে দিন ব্যাপারটা
➢ Hmm, let me see
➢ আপনি কি আমাকে একটা পেন্সিল দিতে পারবেন?
➢ Will you hand me a pencil?
➢ কিছু মনে না করলে আমাদের জন্য একটা ছবি তুলতে পারবেন?
➢ Would you mind taking a picture for us?
➢ সাহায্যের জন্য ধন্যবাদ
➢ Thanks for your help
➢ আপনি কি দয়া করে আমাকে কর্মস্থলে নিয়ে যেতে পারবেন?
➢ Could you please take me to work?
➢ আমাকে একটু সাহায্য করতে পারবেন?
➢ Could you please lend me a hand?
➢ আমি তোমাকে আমার ভাইকে সাহায্য করার জন্য বলতে পারি?
➢ Could I ask you to help my brother?
➢ আমি কি তোমাকে একটু বিরক্ত করতে পারি আমাকে কর্মস্থলে নামিয়ে আসতে বলে?
➢ Could I bother you to give me a ride to work?
➢ আমি কি তোমাকে একটু কষ্ট দিতে পারি দরজাটা খুলতে বলে?
➢ Could I trouble you to open the door for me?
➢ আমি কি তোমার টেলিফোন ব্যবহার করতে পারি?
➢ May I use your telephone?
➢ কিছু মনে না করলে জানালাটা একটু বন্ধ করবেন?
➢ Would you mind closing the window?
➢ কিছু মনে না করলে আজকে রাতের রান্নাটা কি তুমি করবে?
➢ Would you mind cooking dinner tonight?
➢ তুমি কি দয়া করে আমাকে আমার বাড়ির কাজটা করতে সাহায্য করবে?
➢ Could you please help me with the homework?
➢ কিছু মনে না করলে আমাকে বিষয়টা ব্যাখ্যা করতে পারবে?
➢ Would you mind explaining it to me?
➢ তোমাকে একটা প্রশ্ন করতে পারি?
➢ Could I ask you a question?
➢ কিছু মনে না করলে তুমি কি আমাকে আমার অনুষ্ঠানটা দেখতে দিবে?
➢ Would you mind letting me watch my show?
➢ তোমাকে সাহায্য করতে পারলে খুবই খুশি হবো
➢ I'd be happy to help you
➢ আমি আনন্দিত হবো (সাহায্য করতে পারলে)
➢ It would be my pleasure
➢ আমি আনন্দের সাথে সাহায্য করবো
➢ I'd be glad to help out
➢ আমার মনে হয় আমি পারবো না (সাহায্য করতে)
➢ I'm afraid I can't
➢ দুঃখিত, কিন্তু আমি অক্ষম
➢ Sorry, but I'm unable
➢ আপনি কি দয়া করে আমাকে সময়টা বলতে পারবেন?
➢ Could you tell me the time please?
➢ শুভ বিকাল, স্যার। আমি কিভাবে আপনাকে সাহায্য করতে পারি?
➢ Good afternoon, sir. How can I help you?
➢ এখানে কাছে কোথাও রেস্টুরেন্ট আছে?
➢ Is there a restaurant near here?
➢ দয়া করে বলবেন কাছের ওষুধের দোকানটা কোথায়?
➢ Where is the nearest drugstore, please?
➢ আপনি কি দয়া করে আমাকে বলতে পারবেন কিভাবে ট্রেন স্টেশনে যাওয়া যাবে?
➢ Can you tell me how to get to the train station, please?
➢ আমি ব্যাংক অব আমেরিকা খুঁজছি। আমি ভেবেছিলাম ওটা এখানেই কোথাও হবে। আপনি কি জানেন এটা কোথায়?
➢ I'm looking for Bank of America. I thought it was around here. Do you know where it is?
➢ আমি পোস্ট অফিসটা খুঁজছি। তুমি কি জানো সেখানে কিভাবে যাওয়া যাবে?
➢ I'm looking for the post office. Do you know how to get there?
➢ ৭-১১ (address) অতিক্রম করার পর পরবর্তী লাইট পোস্টের কাছ থেকে ডান দিকে মোড় নিবেন
➢ After you pass 7-11, take a right at the next light
➢ আমি একটি সুপারমার্কেট খুঁজছি। আপনি কি জানেন সবচেয়ে কাছেরটি কোথায়?
➢ I'm looking for a supermarket. Do you know where the closest one is?
➢ আপনি কি জানেন স্টারবাক্স কোথায় অবস্থিত?
➢ Do you know where Starbucks is located?
➢ আমি এখানে থেকে কিভাবে এয়ারপোর্টে যাবো?
➢ How do I get to the airport from here?
➢ আমি কি একটি রুম সংরক্ষণ করতে পারি?
➢ Can I reserve a room?
➢ আমি ২২শে জুন থেকে ২৫শে জুন পর্যন্ত একটা রুম চাচ্ছিলাম
➢ I want a room from June 22nd to June 25th
➢ আমি কি একটা ক্রেডিট কার্ড নাম্বার পেতে পারি?
➢ Can I get a credit card number?
➢ আপনি কি কাউকে দিয়ে আমার গাড়িটা আনাতে পারবেন (গ্যারেজ থেকে)?
➢ Can you get someone to get my car?
➢ আপনার সাহায্যের জন্য ধন্যবাদ। আরে এটা কোনো ব্যাপার না!
➢ Thank you for your help. Not at all
➢ দয়া করে আমাকে বলবেন কয়টা বাজে এখন?
➢ Can you tell me what time it is, please?
➢ আপনার নামের শেষ অংশ কি দয়া করে বলবেন?
➢ What is your last name, please?
➢ আপনি কি ওটার বানান করতে পারবেন দয়া করে?
➢ Could you spell that, please?
➢ আমি কি দয়া করে নাটালি জোন্সের সাথে কথা বলতে পারি?
➢ May I speak with Natalie Jones, please?
➢ ওটার বানানটা কিভাবে করেন বলবেন দয়া করে?
➢ How do you spell that, please?
➢ আমি ফিল্ম (আলোকচিত্র গ্রহণের ফিল্ম) কোথায় পেতে পারি?
➢ Where can I find film?
➢ অনুগ্রহ করে আমি কি একটা রিসিপ্ট (মূল্য পরিশোধের তালিকা) পেতে পারি?
➢ Could I have a receipt, please?
➢ অনুগ্রহ করে একটা প্লাস্টিক ব্যাগ পাওয়া যাবে?
➢ Could I have a (plastic) bag, please?
➢ মাফ করবেন, আপনি কি এই ঠিকানাটা চিনেন?
➢ Excuse me, do you know this address?

No comments

Theme images by selensergen. Powered by Blogger.